২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত

অনলাইন ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২৮ হাজার ১৩৬ জনের মৃত্যু হয়েছে।

 

একই সময়ে ২৪ হাজার ২৮ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৪৪৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ১২ হাজার ৪৮৯ জন।  শনিবার (১৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়। এর আগেরদিন শুক্রবার দেশে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছিল এবং ৪ হাজার ৩৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৬৬ শতাংশ। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু সামান্য বাড়লেও দৈনিক শনাক্ত ও শনাক্তের হার কমেছে।

 

বুলেটিনে জানানো হয়, একই সময়ে দেশে নতুন করে সুস্থ হয়েছেন ২৯৪ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৫২ হাজার ৬০০ জন।২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মধ্যে চারজন পুরুষ ও তিনজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন রয়েছে। তাদের মধ্যে ঢাকা বিভাগের চারজন, বরিশাল বিভাগের একজন ও সিলেট বিভাগের একজন রয়েছেন।

AllEscort