রামপুরায় বাসচাপায় শিক্ষার্থীর মৃত্যু, বিক্ষুব্ধ জনতার বাসে আগুন

অনলাইন ডেস্ক: রামপুরায় বাসচাপায় এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় উত্তেজিত জনতা সড়ক অবরোধ করে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে।

 

নিহত শিক্ষার্থীর নাম মো. মাইনুদ্দিন। সে রামপুরা একরামুন্নেছা স্কুলের এসএসসি পরীক্ষার্থী ছিল। সোমবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ১১ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।প্রত্যক্ষদর্শীরা জানান, রাত পৌনে ১১টার দিকে অনাবিল পরিবহনের একটি বাসে ওই যাত্রী উঠার চেষ্টা করেন। এ সময় বাসটি দ্রুতগতিতে ছেড়ে যেতে চাইলে ওই শিক্ষার্থী নিচে পড়ে যান। পরে তার উপর দিয়ে বাসটি চলে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

 

এ ঘটনার পরপর রামপুরা ও আশপাশের বিক্ষুব্ধ জনতা সড়কের উভয় পাশে নেমে আধা ঘণ্টার ব্যবধানে ভিক্টর, ট্রাস্ট, অনাবিল ও দূরপাল্লার একটি বাসে আগুন ধরিয়ে দেয়।প্রত্যক্ষদর্শী রহমান জানান , আমি এসময় একটি বাসে করে মালিবাগ থেকে উত্তরায় যাওয়ার উদ্দেশ্যে উঠি। বাসটি রামপুরা কাঁচাবাজার কাছে আসলে বেশ কিছু লোক অতর্কিত হামলা করে। তারা বিভিন্ন বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে আছে।রামপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম সাংবাদিকদের জানান , বাসচাপায় রামপুরা বাজারের সামনে একজন নিহত হয়েছে। ঘটনার পর বাস ও চালককে আটক করা হয়েছে।