২০৩১ ওয়ানডে বিশ্বকাপে ভারতের সঙ্গে যৌথ আয়োজক বাংলাদেশ

অনলাইন ডেস্ক: ২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপে ভারতের সঙ্গে যৌথ আয়োজকের মর্যাদা পেয়েছে বাংলাদেশ। আইসিসি এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

 

২০১১ সালে ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশ যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করেছিল। ওইবার কোয়ার্টার ফাইনালসহ ৮টি ম্যাচ হয়েছিল বাংলাদেশে। যেহেতু দুটি দেশই এবার বিশ্বকাপ আয়োজন করবে, সেহেতু এবার বেশি ম্যাচই দেশে হওয়ার প্রত্যাশা করা হচ্ছে।আইসিসি ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত ছেলেদের সব আইসিসি ইভেন্টের আয়োজক দেশের নাম প্রকাশ করেছে।

 

২০২৩ সালে ভারতের পর ২০২৭ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও নামিবিয়াতে। এরপর ২০৩১ সালে ভারত ও বাংলাদেশে হবে আরেকটি ৫০ ওভারের টুর্নামেন্ট ! ২০২৫ ও ২০২৯ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করবে যথাক্রমে পাকিস্তান ও ভারত। ২০২৪, ২০২৬, ২০২৮ ও ২০৩০ সালে রয়েছে চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। পরেরটি ভারত ও শ্রীলঙ্কায় হবে। ২০২৮ সালে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড আয়োজন করবে ক্রিকেটের ছোট ফরম্যাটের বিশ্বকাপ আসর। ২০৩০ সালে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে বসবে টি-টোয়েন্টি মহাযজ্ঞ।

 

 

 

 

AllEscort