চন্দ্রিমা উদ্যানে হামলার ঘটনায় পুলিশের ৩ মামলা

অনলাইন ডেস্ক : প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়া বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলা নগর থানায় ৩টি মামলা করেছে পুলিশ ও মেট্রোরেল কর্তৃপক্ষ।

থানার ওসি জানে আলম মুন্সী এ তথ্য নিশ্চিত করে বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষ দুটি এবং পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে।

মেট্রোরেল কর্তৃপক্ষের করা মামলায় বলা হয়েছে, তাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে তাদের ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে। আর সরকারি কাজে বাধা, মারধরের অভিযোগে পুলিশের পক্ষ অন্য মামলাটি করা হয়েছে।

এর মধ্যে পুলিশের করা মামলায় বিএনপির ঢাকা উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানসহ ১৫৫ জনকে এবং মেট্রোরেল কর্তৃপক্ষের মামলায় অজ্ঞাতসংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে বলে জানান তিনি।

এ ঘটনায় এ পর্যন্ত ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে ওসি জানে আলম মুন্সী বলেন, আমরা এরইমধ্যে ৪৭ জনকে গ্রেপ্তার করেছি। গ্রেপ্তার ব্যক্তিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার পর বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীসহ অন্তত অর্ধশতাধিক আহন হন।  (ফাইল ছবি)