নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি সহোদরের মৃত্যু

অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি দুই সহোদরসহ তিনজনের মৃত্যু ঘটেছে। তাদের একজন মোজাম্মেল হক রাসেল (২৭), যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক এবং অন্যজন তার ছোট ভাই হিমেল আকরাম জয় (২৫)। দুর্ঘটনায় আরেক গাড়ির ৮১ বছর বয়সী চালকও প্রাণ হারিয়েছেন।

এই ঘটনায় আহত হয়েছেন তাদেরই আপন ছোট ভাই আনিসুল হক আপেলসহ (১৮) আরও দু’জন। স্থানীয় সময় মঙ্গলবার রাত দেড়টার দিকে বাফেলো থেকে নিউইয়র্কে ফেরার সময় এ দুর্ঘটনাটি ঘটে। হাসপাতালে নেওয়ার আগেই দুই ভাই ও অন্য গাড়ির চালক মৃত্যুবরণ করেন।

পুলিশ সূত্রে জানা যায়, নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাফালোয় নায়াগ্রা জলপ্রপাত দেখেতে মোজাম্মেল ও তার দুই ভাইসহ তাদের এক বন্ধু সেখানে যান। ফেরার পথে রচেস্টার শহরের কাছে ভয়াবহ এ সড়ক দুর্ঘটনায় শিকার হন তারা। আনুমানিক রাত দেড়টার দিকে ৮১ বছর বয়সী বৃদ্ধ চালক ভুল করে সড়কের উল্টোপথে ঢুকে পড়েন।

মহাসড়কের দুর্ঘটনা তদন্তকারী পুলিশের সূত্রে জানা যায়, দুর্ঘটনার প্রায় ৮ মিনিট আগে থেকেই উল্টোপথে গাড়ি চালাচ্ছিলেন ৮১ বছর বয়সী ওই বৃদ্ধ। আহত আরও দু’জনকে গুরুতর অবস্থায় নিকটবর্তী স্ট্রং মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

মোজাম্মেল হক রাসেলের দেশের বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইলে। তার বাবা মো. সিরাজুল ভূঁইয়া নিহত ছেলেদের লাশ নিতে বাফালো পৌঁছেছেন। নিহত রাসেলের দু’জন কন্যা সন্তান রয়েছে। অন্যদিকে আপেলের অবস্থা এতটা সংকটময় নয় বলে জানা গেছে। তারা নিউইয়র্কের অ্যাস্টোরিয়ার বাসিন্দা।

ভয়াবহ এ সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি দুই সহোদরের মৃত্যুর খবর সর্বত্র ছড়িয়ে পড়লে প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।