রামু থানায় মামলা করতে গিয়েও ফিরে এলেন শিপ্রা, কিন্তু কেন?

অনলাইন ডেস্ক : পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহা মো. রাশেদ খানের সহযোগী শিপ্রা দেবনাথ তার চরিত্র হননের বিষয়ে আপাতত থানা বা ট্রাইব্যুনাল নয়, মামলা নিয়ে উচ্চ আদালতের অপেক্ষায় রয়েছেন।

বুধবার দুপুুুর ১২টার দিকে কক্সবাজারের রামু থানায় মামলা করতে গিয়েও মাঝপথ থেকে ফিরে এসেছেন তিনি। শিপ্রার আইনজীবী মাহবুবুল আলম টিপু এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার রাতে কক্সবাজার সদর মডেল থানায়ও মামলা করতে গিয়েছিলেন তার নিযুক্ত আইনজীবীসহ শিপ্রা ও সিফাত।

আইনজীবী মাহবুবুল জানান, ফেসবুকে অপপ্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে মামলার চেষ্টা করছেন নিহত সাবেক মেজর সিনহা মো. রাশেদ খানের সঙ্গী শিপ্রা দেবনাথ। তাই মঙ্গলবার রাতে মামলা করতে তিনি কক্সবাজার সদর মডেল থানায় গিয়েছিলেন। কিন্তু থানা মামলা নেয়নি। কক্সবাজার সদর মডেল থানার নবনিযুক্ত ওসি খায়রুজ্জামান এই মামলাটি রামু থানা বা ট্রাইব্যুনালে যাওয়ার পরামর্শ দেন। সে মোতাবেক বুধবার দুপুর ১২টার দিকে কক্সবাজার শহরের আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের জলতরঙ্গ রিসোর্টে থেকে রামু থানার উদ্দেশে রওনা দেন তিনি। কিন্তু মাঝপথে ঢাকা থেকে শিপ্রার আইনজীবীরা তাকে মামলা করতে না যেতে বলেন। তাই তিনি আবার কক্সবাজার শহরে ফিরে আসেন।

এ প্রসঙ্গে শিপ্রার আইনজীবী আরও জানান, এই ঘটনায় হাইকোর্টে একজন আইজীবী দুই পুলিশ সুপারের রিরুদ্ধে রিট পিটিশন দাখিল করেছেন। হাইকোর্ট রিটের শুনানি শেষে বৃহস্পতিবার আদেশ দেবেন। এ কারণে শিপ্রা রামু থানায় মামলা করতে যাননি। ওই আদেশের প্রেক্ষিতেই পরে মামলা করা হবে।