জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পূর্বে ধারণকৃত ভাষণটি বেতার এবং টেলিভিশনে সম্প্রচার করা হবে।

মঙ্গলবার রাত ৮টায় দেশব্যাপী বিভিন্ন স্থানে আতশবাজি উদ্বোধনের পরপরই রাষ্ট্রপতির ধারণকৃত ভাষণ সম্প্রচার করা হবে বলে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান।

এছাড়া সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে দোয়া মাহফিল ও আলোচনা সভা হবে। রাষ্ট্রপতি বঙ্গভবনের কর্মকর্তাদের নিয়ে সন্ধ্যা ৬টায় মিলাদ মাহফিলেও অংশ নেবেন।

আজ ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। প্রতিবছর বঙ্গবন্ধুর জন্মদিনটি জাতীয় শিশু দিবস হিসেবে উদযাপন করা হয়ে থাকে। এ দিনটি সরকারি ছুটির দিন। এবার বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী হওয়ায় দিবসটিতে নতুন মাত্রা যুক্ত হয়েছে।

জাতীয়ভাবে উদযাপন করা হচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। তাই ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত ‘মুজিববর্ষ’ ঘোষণা করেছে সরকার।

এ উপলক্ষে দেশ-বিদেশে বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করা হয়। তবে বিশ্বজুড়ে প্রাণঘাতী ভাইরাস করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় মুজিববর্ষের অনুষ্ঠানমালা সীমিত করা হয়েছে।