‘ইউরোপের সর্ব বৃহওর আন্দোলন এর মাধ্যমে শেখ হাসিনা কে প্রতিহত করা হবে’

জাকির হোসেন সুমন, ইতালী : ইতালী বিএন‌পি বর্তমান সরকার কতৃক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার সাজা‌নো রা‌য়ে বিএন‌পির চেয়ারপার্সন, আপোষহীন দেশনেত্রী বেগম খা‌লেদা জিয়াকে গ্রেফতার করায় বি‌ক্ষোভ ও প্র‌তিবাদ সভার আয়োজন ক‌রে।

ইতালী বিএন‌পির সভাপ‌তি আব্দুর রাজ্জা‌কের সভাপ‌তি‌ত্বে এবং সাধারন সম্পাদক ঢালী না‌সির উদ্দি‌নের প‌রিচালনায় বক্তারা ব‌লেন, এই সাজা‌নো রা‌য়ের নাট‌কের মাধ্য‌মে শেখ হা‌সিনা আবারও প্রমান করল, সে এবং তার সরকার কতটা নিকৃষ্ট।

সভাপ‌তি আব্দুর রাজ্জাক ব‌লেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা, ভুয়া ও জাল নথির মাধ্যমে সাজানো রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলার রায় আমরা মা‌নি না। ইতালী জাতীয়তাবাদী দল বিএনপি বেগম জিয়া‌কে মুক্ত কর‌তে প্রবাস থে‌কে প্র‌তি‌নিয়ত বিক্ষোভ কর্মসূচি করা হবে।’

সাধারন সম্পাদক ঢালী না‌সির উদ্দিন ব‌লেন, আ‌পোষ নেত্রী খা‌লেদা জিয়ার অপরাধ, সে দে‌শে সুস্থ গনতন্ত্র দেখ‌তে চায়, আর তার জন্যই মিথ্যা মামলা সা‌জি‌য়ে এই রায়। বাকশাল সরকার চায় বাকস্বাধীনতা রোধের পাশাপা‌শি ‌দে‌শে গনতন্ত্র মু‌ক্তিকামী বন্ধ কর‌তে চায়।
ঢালী না‌সির আরও ব‌লেন, ১১ ফেব্রুয়ারী শেখ হা‌সিনা ইতালীতে সর্বকা‌লের বৃহত্তর প্র‌তিবাদ সভার মাধ্য‌মে প্র‌তিহত করা হ‌বে, অ‌বৈধ্য সরকা‌রের অ‌বৈধ্য রা‌য়ে বেগম জিয়া‌কে কারাবন্ধি করার প্র‌তি‌শোধ নি‌তে ইতালী বিএন‌পি প্রস্তুত।

‌ সহ সভাপ‌তি, আনিমুর রহমান সালাম ব‌লেন, দেশ‌নেত্রী খা‌লেদা জিয়া‌কে গ্রেফতার ক‌রে পুরনো ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কারাগারে নেয়া হয়েছে। অথাৎ কারাগা‌রে রাখার মা‌নে তি‌লে তি‌লে মেডাম‌কে মে‌রে ফেলার প‌রিকল্পনা ক‌রে‌ছে। এখনই সময় সর্বত্র স‌র্বোচ্চ আন্দোলন করার।

রো‌মের তর‌পিনাত্তারায় স্থানীয় এক‌টি হ‌লে গতকাল সন্ধ্যায় প্র‌তিবাদ সভায় উপ‌স্থিত ছি‌লেন, ইতালী বিএন‌পির সহ সভাপ‌তি ফি‌রোজ খান, মঈনুল আলম খোকন, মাসুম বিল্লাহ, যুগ্ম সাধারন সম্পাদক তৌ‌হিদ কা‌দের, আবুল কালাম সায়মন, আল আমিন বিশ্বাস, আজাদ, সাংগঠ‌নিক সম্পাদক কামরুজ্জামান রতন, আব্দুল মান্নান হিরা, রানা মোল্লা এবং রোম মহানগর বিএন‌পি সভাপ‌তি হুমায়ূন ক‌বির, সাধারন সম্পাদক কা‌জি আবুল বাসার, সি‌নিয়র সহ সভাপ‌তি সিরাজুল ইসলাম মৃধা সহ যুবদল, স্বেচ্চা‌সেবকদল, জিয়া প‌রিষদ, সেন্ত‌সে‌ল্লে বিএন‌পির নেতৃবৃন্দ

বাসার, সি‌নিয়র সহ সভাপ‌তি সিরাজুল ইসলাম মৃধা সহ যুবদল, অঙ্গ সহ‌যো‌গি সংগঠ‌নের নেতৃবৃন্দ।

তারা ব‌লেন, কথায় নয় আমরা কা‌জে প্রমান কর‌বো, শেখ হা‌সিনা‌ বিরু‌দ্ধে প্র‌তিবাদ সভায় বিশৃঙ্খলা কর‌তে চাই‌লে, ইতালী‌তে আওয়ামীলী‌গের কোন অ‌স্তিত রাখা হ‌বে না।
ইতালী থে‌কেই শুরু হ‌বে দেশ নেত্রী বেগম খা‌লেদা জিয়া‌কে মুক্ত করার আন্দোলন, সর্ব বৃহত্তর প্র‌তি‌রো‌ধের মাধ্য‌মে শেখ হা‌সিনা‌কে প্র‌তিহত কর‌া।

AllEscort