প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতালী সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার

জাকির হোসেন সুমন ,  ইতালী :  বাংলাদেশ সরকারের মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১১ ফেব্রুয়ারি ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচার ডেভেলপমেন্ট (IFAD)-এর ৪১তম গভর্নিং কাউন্সিল এ যোগ দিতে ইতালি সফরে আসছেন।
এ বিষয়ে বাংলাদেশ দূতাবাস, ইতালী রোমের নিজস্ব ভবনে রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার ইতালী আওয়ামীলীগ ও প্রবাসীদের সাথে মত বিনিময় করেন। এসময় বিস্তারিত আলোচনায় রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী সকল বাংলাদেশীদের আর তাকে সম্মাননা জানানোর দায়িত্বও সবার। তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী ১১ ফেব্রুয়ারী ইতালীর

রোমের লিওনার্দো ভিঞ্চি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরন করে ১৪ই ফিব্রুয়ারী পর্যন্ত অবস্থান করবেন। এর মধ্যে তিনি ১৩-১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত IFAD‘র ৪১তম গভর্নিং কাউন্সিলে যোগ দান সহ ভ্যাটিকানের রাষ্ট্র প্রধান পোপ ফ্রান্সিসের সঙ্গেও বৈঠক করবেন। পাশাপাশি ইতালির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে দুই দেশের বাণিজ্য, পরিবেশ, বিনিয়োগ, পর্যটন ও যোগাযোগ নিয়ে আলোচনা করবেন বলে জানান।
এছাড়াও ইতালি আওয়ামীলীগের আয়োজনে ইতালীতে বসবাসকারী বাংলাদেশী নাগরিকদের পক্ষ থেকে ‘নাগরিক সংবর্ধনা’ অনুষ্ঠানে যোগ দেয়ারও কথা রয়েছে।
সভায় উপস্থিত ছিলেন সর্বইউরোপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া, ইতালী আওয়ামী লীগের সভাপতি মো. ইদ্রিস ফরাজী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ সভাপতি জাহাঙ্গীর হোসেন ফরাজী, জসিম উদ্দিন, আব্দুর রউফ ফকির এবং ইতালী আওয়ামীলী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।